Watch this Video to Detect Cows with Steroid Hormones Easily! | ট্যাবলেট খাওয়ানো বা হরমোন দেওয়া গরু চেনার সহজ উপায়01:50

  • 896 views
Published on May 5, 2016

Disgusting! So this is what happens when the Eid comes to the countries of South Asia!

প্রতিবারের কোরবানি ঈদের মত এবারো পশু মোটাতাজাকরণ নিয়ে চারদিকেই চলছে ব্যাপক আলোচনা-সমালোচনা। কুরবানীর গরু কেনা নিয়ে ভয়ও পাচ্ছেন অনেকে। তবে আপনার যদি ট্যাবলেট বা হরমোন পুশ করে মোটাতাজা করা গরু চেনার উপায় জানা থাকে তাহলে ভয়ের কোনো কারণই আর থাকে না। আসুন জেনে নেই কিভাবে খুব সহজে বুঝতে পারবেন যে আপনার পশুটি কৃত্রিমভাবে মতাতাজা করা হয়েছে কিনা
– স্টেরয়েড ট্যাবলেট খাওয়ানো বা ইনজেকশন দেয়া গরু হবে খুব শান্ত। ঠিকমতো চলাফেরা করতে পারবে না। পশুর ঊরু অনেক মাংসল মনে হবে। স্টেরয়েড ট্যাবলেট খাওয়ালে গরুর প্রস্রাব পায়খানা বন্ধ হয়ে যায়, এর ফলে শরীরে পানি জমতে শুরু করে। ফলে গরু মোটা দেখায়। এ গরু নির্দিষ্ট সময়ের মধ্যে জবাই না করলে মারাও যেতে পারে, অথবা কৃত্রিমভাবে ফোলানো শরীরের মাংস কমে যেতে পারে।
অতিরিক্ত হরমোনের কারণে পুরো শরীরে পানি জমে মোটা দেখাবে। আঙুল দিয়ে গরুর শরীরে চাপ দিলে সেখানে দেবে গিয়ে গর্ত হয়ে থাকবে। অতিমাত্রায় হরমোন ব্যবহার করলে গরুর শরীরে পানি জমে। এর ফলে আপনার প্রিয় গরুর কিডনি, লিভার ও পাকস্থলি নষ্ট হয়ে যায়।
কোরবানির ঈদের ২০ থেকে ২৫ দিন আগে অসাধু ব্যাপারীরা প্রতিটি গরুকে একত্রে ২০ থেকে ৩০টি পর্যন্ত ট্যাবলেট খাওয়ান। সেইসঙ্গে ইনজেকশনও দেয়া শুরু করেন। এতে গরু অতি দ্রুত মোটা হয়ে ওঠে। কিন্তু এসব পশু বেশি দিন বাঁচে না। অতিরিক্ত হরমোন খাওয়ানো গরুর মাংস আগুনেও হরমোনমুক্ত হয় না। এমন গরুর মাংস খাওয়া খুবই বিদজ্জনক।
তবে আমার নিজস্ব গবেষণা মতে সাধারনত বিশাল সাইজের গরুগুলির মধ্যেই ইনজেকশন দিয়ে হরমোন অথবা ট্যাবলেট খাওয়ানোর মত ঘটনা ঘটে থাকে তাই আমি সবার কাছে অনুরধ করবো আপ্নারা বেঁচে বেঁছে সবচেয়ে বড় গরুতি না কিনে মিডিয়াম সাইজের হালকা পাতলা গরুগুলি কিনুন। এতে করে আপনার গরুও কেনা হল আবার বিষ ও খেতে হলনা।
পরিশেষে সবাইকে অগ্রিম ঈদ মবরক জানাই। ভালো থাকুন সুস্থ থাকুন আর পেত খারাপের ট্যাবলেট হাতের কাছেই রাখুন

Enjoyed this video?
"No Thanks. Please Close This Box!"